• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওগাঁয় নির্বাচন ও নারী প্রার্থীতা বিষয়ক মতবিনিময় সভা 

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২৩, ১৫:১০
নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় নির্বাচন ও নারী প্রার্থীতা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ নভেম্বর) সদর উপজেলা পরিষদ সভাকক্ষে খাঁন ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বিভাগীয় অপরাজিতা নেটওয়ার্কের সভাপতি পারভিন আকতারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংসদীয় নির্বাচন থেকে শুরু করে সকল পর্যায়ের নির্বাচনে নারীদের অধিক হারে অংশগ্রহণ করার বিষয়ে অপরাজিতাদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া নির্বাচনে দলীয় সমর্থনে আদায়ে কৌশল নির্ধারণ, অ্যাডভোকেসী ইস্যু চিহ্নিতকরণ, অধিক হারে নারীদের উৎসাহিত করতে করনীয়, ঝঁকিসমূহ চিহ্নিতকরণ এবং ঝুঁকি উত্তরনের কৌশল নির্ধারন করা ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

সভায় নওগাঁ সদর, বদলগাছী ও রাণীনগর উপজেলা আ’লীগ, বিএনপি ও অন্যান্য দলের নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক নারী ও অপরাজিতা সদস্যরা অংশগ্রহণ করে।

উল্লেখ্য, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রতিষ্ঠা ও সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীদের অংশগ্রহণ বৃদ্ধি, গণ-প্রতিনিধিত্ব আদেশ বাস্তবায়নের লক্ষ্যে সুইজারল্যান্ড সরকারের সহায়তায় হেলভেটাস সুইস ইন্টারকো অপারেশনের তত্ত্বাবধানে খান ফাউন্ডেশন নওগাঁ জেলায় অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পটি বাস্তবায়ন করছে।

এ প্রকল্পের মাধ্যমে নারীর কন্ঠস্বর ও প্রতিনিধিত্ব বৃদ্ধি, সামাজিক ও ব্যক্তিগত পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে নারীর ভূমিকা, বিশেষ করে স্থানীয় সরকারের বিভিন্ন কাঠামোতে অংশগ্রহণের মাত্রা কার্যকারিতা বৃদ্ধি, নারী সদস্য ও তাদের পুরুষ সহকর্মীদের দক্ষতা ও সামর্থ বৃদ্ধি, জেন্ডার বিষয়ক সচেতনতা সৃষ্টি হচ্ছে।

মতবিনিময় সভা,প্রার্থী,নওগাঁ,নির্বাচন,নারী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close